খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

ক্যামিক্যাল দিয়ে পাকানো ১১৫০ কেজি অপরিপক্ক গোপালভোগ আম বিনষ্ট

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার দেবহাটায় ক্যামিক্যাল দিয়ে পাকানো ১১৫০ কেজি অপরিপক্ক গোপালভোগ আম আটকের পর বিনষ্ট করেছে উপজেলা প্রশাসন। বুধবার (৮ মে) রাতে দেবহাটা উপজেলার পারুলিয়া ও কামটা এলাকা থেকে পৃথক অভিযানে এসব আম জব্দ করা হয়।

পরে বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকারের উপস্থিতিতে দেবহাটা ফুটবল মাঠে এই কেমিক্যাল মিশানো আমগুলো বিনষ্ট করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার বুধবার রাতে উপজেলা পারুলিয়া ও কামটা এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে ট্রাক ভর্তি অপরিপক্ক ১১৫০ কেজি গোপালভোগ আম জব্দ করেন। আমগুলো বৃহষ্পতিবার বেলা ১১ টায় দেবহাটা ফুটবল মাঠে এনে বিনষ্ট করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, প্রশাসনের একাধিক কর্মকর্তা মাঠে থেকে তদারকির মাধ্যমে কেমিক্যাল মিশানো এই আমগুলো জব্দ করছেন। ক্যামিক্যাল মিশ্রিত এই আম খেলে মানুষের শরীরে একাধিক সমস্যা ও স্বাস্থ্যহানী ঘটতে পারে। যার কারনে জেলা প্রশাসকের নির্দেশনার আলোকে উপজেলা প্রশাসন এই আম জব্দ, জরিমানা ও বিনষ্ট করছে।

তিনি আরো জানান, জেলা প্রশাসন সকল ব্যবসায়ী ও কৃষি অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে আম পাড়ার একটি নির্দিষ্ট তারিখ ঘোষনা করেছেন। সেই আম ক্যালেন্ডার দেখে আম পাড়ার জন্য সকল ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, গত কয়েকদিন যাবৎ কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় অপরিপক্ক আম পেড়ে ক্যামিক্যাল মিশায়ে ঢাকায় পাঠানোর চেষ্টা করছে। এবিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক অভিযানের মাধ্যমে জেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫০ হাজার কেজি কেমিক্যাল মিশানো অপরিপক্ক আম জব্দ এবং সেগুলো বিনষ্ট করা হচ্ছে। ইতিমধ্যে এসব ঘটনায় কয়েকজন ব্যবসায়ীকে আর্থিক জরিমানার পাশাপাশি সাজা প্রদান করেছে স্থানীয় প্রশাসন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!